মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৬:০৯ পূর্বাহ্ন
ঘোষণা:
পরিবর্তনের অঙ্গীকারে আপনাকে স্বাগতম। সময়ের বহুল প্রচারিত বস্তুনিষ্ঠ ও নির্ভরযোগ্য  ভিন্নধারার নিউজ পোর্টাল "পরিবর্তনের অঙ্গীকার"। অতি অল্প দিনে পাঠক নন্দিত হয়ে উঠেছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের লক্ষে কাজ করছে এক ঝাঁক তরুণ, মেধাবী ও অভিজ্ঞ সংবাদকর্মী। দেশ-বিদেশের সকল খবরাখবর কারেন্ট আপডেট জানাতে দেশের জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদ প্রতিনিধি নিয়োগ চলছে।  ছবিসহ জীবন বৃত্তান্ত (সি ভি)পাঠাতে হবে। ই-মেইল: khalidsyful@gmail.com , মোবাইল : ০১৮১৫৭১৭০৩৪

অন্যের ফে’বু ষ্ট্যাটাস শেয়ার করে যুবলীগ নেতার মামলায় সাংবাদিক গ্রেফতার

হাসান আলী / ৬৬ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১, ৬:৫৯ অপরাহ্ন

প্রধানমন্ত্রীকে কটুক্তির অভিযোগ
অন্যের ফে’বু ষ্ট্যাটাস শেয়ার করে যুবলীগ নেতার মামলায় সাংবাদিক গ্রেফতার

কুষ্টিয়া প্রতিনিধি\ ১৯অক্টোবর,২০২১\ কুষ্টিয়া কুমারখালীতে সোশ্যাল মিডিয়া ফেসবুকের ষ্ট্যাটাসে প্রধানন্ত্রীকে কটুক্তির অভিযোগ এনে পৌর যুবলীগের সাংগঠনিক সম্পাদকের করা মামলায় খন্দকার ফরহাদ আমীর টিপু(৪৫) নামে এক সাংবাদিককে গ্রেফতার করেছে পুলিশ। ঘটনার সত্যতা নিশ্চিত করে কুমারখালী থানার পুলিশ পরিদর্শক (অফিসার ইনচার্জ) কামরুজ্জামান তালুকদার জানান, গ্রেফতার ফরহাদ আমীরকে আদালতে সৌপর্দ করা হলে আদালত শুনানী শেষে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।
গ্রেফতার ওই সাংবাদিক হলেন- কুমারখালী উপজেলার বাটিকামারা গ্রামের বাসিন্দা মৃত: আমির উদ্দিনের ছেলে খন্দকার ফরহাদ আমীর টিপু(৪৫) এবং তিনি যায়যায়দিন নামক একটি জাতীয় পত্রিকার কুমারখালী উপজেলা প্রতিনিধি হিসেবে কর্মরত।
মামলা সূত্রে জানা যায়, গত ১৪তারিখ বিকেলে সাংবাদিক ফরহাদ আমীর টিপুর খোলা “ফরহাদ আসিফ টিপু” নামের ফেসবুক আইডিতে মাননীয় প্রধানমন্ত্রীর কপালে তিলক পড়ানো হচ্ছে এমন ছবি সম্বলিত ফেসবুক ষ্ট্যাটাসের সাথে “আমি ঘুম থেকে উঠে জায়নামাজ খুজি !!!” এমন একটি ফেসবুক পোষ্ট শেয়ার করে সাংবাদিক ফরহাদ আমীর সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে প্রধানন্ত্রীকে কটুক্তি করেছেন। যা বর্তমান প্রেক্ষাপটে সামাজিক যোগাযোগ মাধ্যমে সাম্প্রদায়িক উস্কানী সৃষ্টির ভুমিকা পালন করে আইন শৃংখলা পরিস্থিতিকে অস্থিতিশীল করে তোলার চেষ্টার সামিল। এমন অভিযোগ এনে এজাহারকারী কুমারখালী পৌর যুবলীগের সাধারণ সম্পাদক ফরহাদ ইমরান বাদি হয়ে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ তে মামলা করেন। মামলা নং ১৪, তারিখ: ১৯/১০/২০২১।

গ্রেফতার সাংবাদিক ফরহাদ আমীর টিপুর স্ত্রী রুমা খাতুন(২৮) বলেন, গত ১৪ অক্টোরব বিকেলে টিপু তার এন্ড্রয়েট ফোনটি বাসায় রেখে বাজার করতে বের হন। এসময় আমার ৫বছর বয়সী শিশু সন্তান মোবাইলটি নিয়ে কার্টুন দেখছিলো। হঠাৎ এমপি সাহেব ফোন করে টিপুকে বকাবকি বরেন এবং ফেসবুক থেকে ওইসব মুছে ফেলতে বলেন। তখনই টিপু বিষয়টি এমপি সাহেবকে বাস্তবতাটা বলার চেষ্টা করেন এবং নিজের ফোন বাসায় রেখে যাওয়ার মতো ভুলের জন্য ক্ষমা চেয়ে নেন। কিন্তু আজ মঙ্গলবার সকাল সাড়ে ৯টার সময় নাস্তা সেরে টিপু বাড়ি থেকে বের হয়ে থানা মোড়ে যান। সেখান থেকেই টিপুকে পুলিশ থানায় ডেকে ডিজিটাল আইনের মামলায় নিয়ে গ্রেফতার করেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে কুমারখালী থানার পুলিশ পরিদর্শক (ওসি) কামরুজ্জামান তালুকদার বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর বিকৃত ছবি সম্বলিত সাম্প্রদায়িক উস্কানীমুলক ফেসবুক ষ্ট্যাটাস দেয়ার অভিযোগে ফরহাদ ইমরান বাদি হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় ফরহাদ আমীর টিপু(৪৫) নামের একজনকে গ্রেফতার করে আদালতে সৌপর্দ করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর