শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০২:৩৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সংবাদ শিরোনাম
কুষ্টিয়ার মিরপুরে ৪৪০ বস্তা অবৈধ সার জব্দ অবৈধ ফিটনেস বিহীন ট্রলির ধাক্কায় গুরুতর আহত হয়ে অঙ্গহানীর শঙ্কায় -বাসার মিরপুরে স্কুলে অগ্নিসংযোগ ও প্রধান শিক্ষককে হত্যা চেষ্টা মামলায় ০৫ জন পলাতক আসামি গ্রেফতার। নৈরাজ্য সৃষ্টির মাধ্যমে ফায়দা হাসিলের অপতৎপরতা চালাচ্ছে: সাবেক এমপি শহীদুল ইসলাম আমি নেতৃত্ব দিয়েই কুষ্টিয়া থানা ভাঙছি’ এটা আমার আবেগী বক্তব্য -মাজেদ দৌলতপুরের ছাত্রদলের আহ্বায়ক ও যুগ্ম আহ্বায়ক বহিষ্কার শিক্ষক লাঞ্ছিত হলে প্রতিরোধ গড়ে তোলার ঘোষনা বৈষম্য বিরোধীদের চাঁদাবাজিকে কেন্দ্র করে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১০ আমার নাম ভাঙিয়ে চাঁদাবাজি করলে পুলিশে ধরিয়ে দিন -মাজেদ কুমারখালি দুই গ্রুপের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ আহত ৫
ঘোষণা:
পরিবর্তনের অঙ্গীকারে আপনাকে স্বাগতম। সময়ের বহুল প্রচারিত বস্তুনিষ্ঠ ও নির্ভরযোগ্য  ভিন্নধারার নিউজ পোর্টাল "পরিবর্তনের অঙ্গীকার"। অতি অল্প দিনে পাঠক নন্দিত হয়ে উঠেছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের লক্ষে কাজ করছে এক ঝাঁক তরুণ, মেধাবী ও অভিজ্ঞ সংবাদকর্মী। দেশ-বিদেশের সকল খবরাখবর কারেন্ট আপডেট জানাতে দেশের জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদ প্রতিনিধি নিয়োগ চলছে।  ছবিসহ জীবন বৃত্তান্ত (সি ভি)পাঠাতে হবে। ই-মেইল: khalidsyful@gmail.com , মোবাইল : ০১৮১৫৭১৭০৩৪

কুমারখালীতে ইলিশ সংরক্ষণ অভিযান -২০২১ উপলক্ষে জনসচেতনতামূলক সভা অনুষ্ঠিত।

কুষ্টিয়া অফিস / ১৪৭ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : সোমবার, ৪ অক্টোবর, ২০২১, ১২:৫০ পূর্বাহ্ন

কুমারখালীতে ইলিশ সংরক্ষণ অভিযান -২০২১ উপলক্ষে জনসচেতনতামূলক সভা অনুষ্ঠিত।

কুমারখালী কুষ্টিয়া

কুষ্টিয়ার কুমারখালীতে ২০২১-২২ অর্থ বছরে “ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা ” প্রকল্পের আওতায় ইলিশ সংরক্ষণ অভিযান -২০২১ উপলক্ষে জনসচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার বিকেলে উপজলে মৎস্য অধিদপ্তরের আয়োজনে কুমারখালী উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা মাহমুদুল হাসানের সভাপতিত্বে কুমারখালী উপজেলার কয়া ইউনিয়নের বেড় কালোয়া ঘাটে এই সভা অনুষ্ঠিত হয়।

জনসচেতনতামূলক সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মেরিনা আক্তার মিনা,কুমারখালী থানার তদন্ত (ওসি)
রাকিব হাসান, কুমারখালী থানার পুলিশ পরিদর্শক বাবন।
অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য ক্ষেত্র-সহকারী শামীম রেজা ও শরিফুল ইসলাম ইউনিয়নের মৎস্য সসম্প্রসারণ প্রতিনিধিবৃন্দ ও স্থানীয় জেলেরাসহ এলাকার সচেতনমহল।

এসময় বক্তরা ইলিশের উৎপাদন বৃদ্ধির লক্ষে সরকারী নিষেধাজ্ঞা সবাইকে মেনে চলার আহবান জানান।ইলিশ দেশের জাতীয় সম্পদ তাই নিষেধাজ্ঞার এই ২২ দিন যেন কোন প্রকার জাল নদীতে ফেলা না হয় সেদিকে সচেতনমহলকে সজাগ দৃষ্টি রাখার আহবান জানান।

উল্লেখ্য যে ৪ অক্টোবর থেকে ২৫ অক্টোবর মোট ২২ দিন প্রধান প্রজনন মৌসুমে ইলিশ ধরা বন্ধ থাকবে।এসময় সারা দেশে ইলিশ আহরণ, পরিবহণ,মজুদ,বাজারজাতকরণ ক্রয় বিক্রয় ও বিনিময় সম্পুর্ণ নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।
যদি কোন মৎস্যজীবী এই আইন অমান্য করে তাহলে তাকে ১ বছর থেকে সর্বোচ্চ ২ বছরের সশ্রম কারাদণ্ড অথবা ৫ হাজার টাকা জরিমানা অথবা উভয় দন্ডে দন্ডিত করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর