মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৬:৩৪ পূর্বাহ্ন
ঘোষণা:
পরিবর্তনের অঙ্গীকারে আপনাকে স্বাগতম। সময়ের বহুল প্রচারিত বস্তুনিষ্ঠ ও নির্ভরযোগ্য  ভিন্নধারার নিউজ পোর্টাল "পরিবর্তনের অঙ্গীকার"। অতি অল্প দিনে পাঠক নন্দিত হয়ে উঠেছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের লক্ষে কাজ করছে এক ঝাঁক তরুণ, মেধাবী ও অভিজ্ঞ সংবাদকর্মী। দেশ-বিদেশের সকল খবরাখবর কারেন্ট আপডেট জানাতে দেশের জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদ প্রতিনিধি নিয়োগ চলছে।  ছবিসহ জীবন বৃত্তান্ত (সি ভি)পাঠাতে হবে। ই-মেইল: khalidsyful@gmail.com , মোবাইল : ০১৮১৫৭১৭০৩৪

কুষ্টিয়া-ভেড়ামারা মহাসড়কের বেহাল দশা!

নিজস্ব প্রতিবেদক / ১৯৭ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : সোমবার, ৬ সেপ্টেম্বর, ২০২১, ৪:০০ অপরাহ্ন

কুষ্টিয়া-ভেড়ামারা মহাসড়কের বেহাল দশা!

অঙ্গীকার ডেস্ক :

দেশের দক্ষিণাঞ্চলের সঙ্গে উত্তরাঞ্চলের যোগাযোগের গুরুত্বপূর্ণ সড়কপথ কুষ্টিয়া-ঈশ্বরদী মহাসড়কের প্রায় ৪০০ মিটার দেবে গেছে। কিছু অংশ দেবে যাওয়ায় কুষ্টিয়ার ত্রিমোহনী থেকে ভেড়ামারা ১২ মাইল পর্যন্ত সড়কের প্রায় ৭ কিলোমিটার এলাকাজুড়ে প্রতিদিন তীব্র যানজটের সৃষ্টি হচ্ছে। রাস্তার দু’পাশে শত শত বাস-ট্রাক ঘণ্টার পর ঘণ্টা মহাসড়কে দাঁড়িয়ে থাকছে পারাপারের অপেক্ষায়। এতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে যাত্রীদের।
জানা যায়, দেবে যাওয়া অংশের দুই প্রান্তের সামান্য এই ৪০০ মিটার সড়ক অতিক্রম করতেই তিন থেকে চার ঘণ্টা সময় লেগে যাচ্ছে। জনভোগান্তির পাশাপাশি এ অংশটুকুতে মাঝেমধ্যেই ঘটছে ছোটখাটো দুর্ঘটনা। সড়ক বিভাগ ইট বালু ফেলে জরুরি মেরামত কাজ করলেও এতে তেমন সুফল মিলছে না। ওই অঞ্চলের ব্যস্ততম এ মহাসড়কটি যেন এখন দুর্ভোগেরই নামান্তর। কুষ্টিয়া-ঈশ্বরদীর দেবে যাওয়া অংশটি দেখে বোঝার উপায় নেই এটি কোনো মহাসড়কের অংশ। দেখে মনে হবে যেন এটি প্রত্যন্ত অঞ্চলের কোনো এক কাঁচা সড়ক। অথচ এ সড়কটিই হচ্ছে দেশের দক্ষিণাঞ্চলের সঙ্গে উত্তরাঞ্চলের একমাত্র যোগাযোগমাধ্যম। গুরুত্বপূর্ণ এই মহাসড়কটি প্রায় এক বছর ধরেই খানাখন্দে ভরে গিয়ে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছিল। এরইমধ্যে গত দিন দশেক আগে কুষ্টিয়ার মিরপুর উপজেলার রানাখড়িয়া জ্যোতি ফিলিং স্টেশনের কাছ থেকে কবরস্থান পর্যন্ত প্রায় নতুন করে সড়কের আরও ৪০০ মিটার দেবে গেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর