সংবাদ শিরোনাম
সংবাদ শিরোনাম
সেবা প্রদানকারী প্রতিষ্ঠান ও জনসংযোগ সভা-২০২২ অনুষ্ঠিত কুষ্টিয়ায় টিউশনি করে ‘এ প্লাস পেলেন দুই জমজ বোন কুষ্টিয়ায় ব্রাজিলের পতাকা টাঙাতে গিয়ে মাদ্রাসা ছাত্রের মৃত্যু কুষ্টিয়ায় অর্থ আত্মসাতের দায়ে সরকারী কর্মকর্তা কর্মচারীর  কারাদণ্ড  কুষ্টিয়ায় রঙ দিয়ে তৈরি হচ্ছে আখেঁর গুড়, ২ জনের জরিমানা অদক্ষতা-অনিয়মে অনিশ্চিত ইবি উন্নয়ন প্রকল্প কুষ্টিয়ায় ভুয়া এনআইডিতে  অন্যের জমি রেজিষ্ট্রি   কুষ্টিয়ায় জঙ্গীবাদ বিরোধী দিবসে বাউলদের উপর হামলা ও সাম্প্রদায়িক উগ্রবাদী তৎপরতার প্রতিবাদে মানববন্ধন আমলায় শেখ কামাল স্মৃতি ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় কামারুল আরেফিন কুমারখালীতে বাড়ির আঙিনায়  গাঁজার চাষ, চাষী আটক
ঘোষণা:
পরিবর্তনের অঙ্গীকারে আপনাকে স্বাগতম। সময়ের বহুল প্রচারিত বস্তুনিষ্ঠ ও নির্ভরযোগ্য  ভিন্নধারার নিউজ পোর্টাল "পরিবর্তনের অঙ্গীকার"। অতি অল্প দিনে পাঠক নন্দিত হয়ে উঠেছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের লক্ষে কাজ করছে এক ঝাঁক তরুণ, মেধাবী ও অভিজ্ঞ সংবাদকর্মী। দেশ-বিদেশের সকল খবরাখবর কারেন্ট আপডেট জানাতে দেশের জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদ প্রতিনিধি নিয়োগ চলছে।  ছবিসহ জীবন বৃত্তান্ত (সি ভি)পাঠাতে হবে। ই-মেইল: khalidsyful@gmail.com , মোবাইল : ০১৮১৫৭১৭০৩৪

তালবাড়িয়াতে পদ্মায় বিলীন শত মানুষের ঘরবাড়ি গত একশতকেও কোন সমাধান নেই।

বেলাল খান / ১৩৩ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৯ আগস্ট, ২০২১, ৯:৫০ অপরাহ্ন

তালবাড়িয়াতে পদ্মায় বিলীন শত মানুষের ঘরবাড়ি গত একশতকেও কোন সমাধান নেই।

 

কুষ্টিয়া জেলার মিরপুর উপজেলার তালবাড়িয়া গ্রাম যার কোল ঘেষে বহমান পদ্মা নদী, বিগত ১৫ বছরে ইউনিয়নের ৩০% আবাদি জমি ও হাজার মানুষের ঘরবাড়ি বিলীন হয়ে নিঃস্ব হয়েছে ইউনিয়নের বিশাল জনগোষ্ঠী, পদ্মার কোরাল থাবা থেকে বাদ পরে নি মসজিদ, মাদরাসা স্কুল এবং গুরুত্বপূর্ণ সরকারি স্থাপনাসমূলমহ।
এই বছর পদ্মার তীব্র শ্রোতের কারণে বিলীন হচ্ছে, শতবিঘা আবাদি জমি এবং বাসস্থান, এতে পদ্মার পরের গরীব অসহায় মানুষগুলো চরম অনিশ্চয়তার মধ্যে বসবাস করছে, সর্বশেষ মাথা গোজার ঠায় টুকু হারিয়ে দিশেহারা সাধারণ মানুষ।
এই ব্যাপারে নদীতে বাঁধ দেওয়ার একাধিক প্রতিশ্রুতি দিলেও তা যেন ধোয়াশা,
ইতিপূর্বে স্থানীয় এমপি হাসানুল হক ইনু সরকারের তথ্য মন্ত্রী থাকা কালিন একাধিক প্রতিশ্রুতি দিলেও কোন কাজ বাস্তবতার মুখ দেখে নাই।
একাধিকবার বিভাগীয় কমিশনারের পরিদর্শনেও কোন পরিবর্তন হয় নি ভাঙন কবলিত এলাকার মানুষের।
যেখানে পানি উন্নয়ন বোর্ডের দুর্নীতি সহ বিভিন্ন অভিযোগ সাধারণ মানুষের।
তাদের একটায় চাওয়া দ্রুত উক্ত নদী ভাঙনের কোন স্থায়ী সুরাহা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর