বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ১১:২২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সংবাদ শিরোনাম
চালকলের বর্জ্যের দূষিত পানিতে ৭ মাস বন্ধ স্বাস্থ্যকেন্দ্র দৌলতপুরের চর এলাকায় পল্লী বিদ্যুৎ কর্মকর্তাদের রিভার ক্রসিং টাওয়ার পরিদর্শন উচ্ছেদ করে ক্রয়কৃত জমি দখল! খাজানগরে বাড়িঘর ভাংচুর লুটপাটের অভিযোগ কুষ্টিয়ায় কলেজ শিক্ষার্থীর আত্মহত্যা কুষ্টিয়ায় পিকাপের ধাক্কায় মটরসাইকেল আরোহী নব বধুর মৃত্যু, আহত-২ নিরব প্রশাসন! কুষ্টিয়ায় মেলার নামে চলছে অশ্লীল নৃত্য বসেছে জুয়ার আসর ও অবৈধ লটারী কুষ্টিয়ার দৌলতপুরে সালাম হত্যা! চলছে বাড়ি-ঘরে অগ্নিসংযোগ, হামলা-লুটপাট কুষ্টিয়ায় মোটরসাইকেল ও পিকাপ ভ্যানের মুখোমুখি সংঘর্ষে ঝরে গেলো নব দম্পত্তির প্রাণ! কুষ্টিয়ার ভেড়ামারায় পূর্ব শত্রুতার জেরে যুবককে কুপিয়েছে প্রতিপক্ষ, আটক-৫ প্রবাসীদের দুর্দশা: দ্রুত পাসপোর্ট পাওয়ার জন্য আকুতি
ঘোষণা:
পরিবর্তনের অঙ্গীকারে আপনাকে স্বাগতম। সময়ের বহুল প্রচারিত বস্তুনিষ্ঠ ও নির্ভরযোগ্য  ভিন্নধারার নিউজ পোর্টাল "পরিবর্তনের অঙ্গীকার"। অতি অল্প দিনে পাঠক নন্দিত হয়ে উঠেছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের লক্ষে কাজ করছে এক ঝাঁক তরুণ, মেধাবী ও অভিজ্ঞ সংবাদকর্মী। দেশ-বিদেশের সকল খবরাখবর কারেন্ট আপডেট জানাতে দেশের জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদ প্রতিনিধি নিয়োগ চলছে।  ছবিসহ জীবন বৃত্তান্ত (সি ভি)পাঠাতে হবে। ই-মেইল: khalidsyful@gmail.com , মোবাইল : ০১৮১৫৭১৭০৩৪

প্রবাসী জয় নেহালের সহযোগীতায় কুষ্টিয়ায় ফ্রি ব্লাড গ্রুপিং প্রোগাম অনুষ্ঠিত

কুষ্টিয়া অফিস // নিজস্ব প্রতিনিধি / ১০৮ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : বুধবার, ৪ আগস্ট, ২০২১, ১২:০৮ পূর্বাহ্ন

প্রবাসী জয় নেহালের সহযোগীতায় কুষ্টিয়ায় ফ্রি ব্লাড গ্রুপিং প্রোগাম অনুষ্ঠিত

আমেরিকা প্রবাসী জয় নেহালের সহযোগীতায় ও জেনারেশন-২০২০ এর উদ্দ্যোগে এবং প্রতিবাদী কন্ঠের মিডিয়া পার্টনারে কুষ্টিয়া সদর উপজেলার হাটশহরিপুর ইউনিয়নের কান্তিনগর বোয়ালদাহ্ গ্রামে সোমবার সকাল ৯ টা থেকে বেলা ৩টা পর্যন্ত ফ্রি ব্লাড গ্রুপিং প্রোগাম অনুষ্ঠিত হয়।

(অর্থ নয়, রক্ত দিয়ে দেশের মানুষ বাচাবো ) এই স্লাগানকে সামনে রেখে জেনারেশন-২০২০ নামের সংগঠন এই করোন মহামারীতে ভিন্ন ধর্মী উদ্দ্যোগ গ্রহন করে।

উক্ত সংগঠনের অধীনে প্রায় ২০০ জন সেচ্ছাসেবক রয়েছে । সকলেই পড়াশোনা করে। বর্তমান কোভিড-১৯ করোনা ভাইরাস চলাকালীন সময়ে সবাই প্রায় অলস সময় অতিবাহিত করছে। এমন অবস্থায় নিজেদের উদ্দ্যাগে ব্লাড ডোনেশন ক্যাম্প তৈরী করার সিদ্ধান্ত গ্রহন করেন সংগঠনের সকলে। মানবতার দূত ও বিশিষ্ট সমাজসেবক ও সমাজ সংস্কারক আমেরিকা প্রবাসী জয় নেহাল অন-লাইনের মাধ্যমে জানতে পেরে তার পূর্ণ সহযোগিতায় জেনারেশন-২০২০ সংগঠনের মাধ্যমে ”ফ্রি ব্লাড গ্রুপিং প্রোগ্রাম” আয়োজন করা হয়।

হাটশ হরিপুর ইউনিয়নের সকল মানুষ ফ্রি ব্লাড গ্রুপিং প্রোগ্রামকে সাধুবাদ জানিয়েছেন। ব্লাড ডোনেশন ক্যাম্প তৈরীর উদ্যোগ গ্রহন করায় বিভিন্ন শ্রেনী-পেশার মানুষ তাদের ব্লাড গ্রুপিং করিয়েছেন এবং প্রয়োজনে তারা তাদের রক্ত দান করবেন বলে প্রতিশ্রুতিও দিয়েছেন। এ পর্যন্ত প্রায় ২৫০ জনের ব্লাড গ্রুপিং করা হয়েছে এদের মধ্যে বয়স এবং ওজন যাচায়-বাছাই করে নাম, মোবাইল নম্বর ঠিকানা সহ বিস্তারিত তালিকা প্রকাশ করা হবে। জয় নেহালের পক্ষে সার্বিক সহযাগীতায় ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক, আবুল কালাম আজাদের নেতৃত্বে জেনারেশন -২০২০ এর সকল সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রবাসী জয় নেহাল এক বার্তায় বলেন, কোনো রোগী রক্তের অভাবে যেন মরতে না হয়। আজ সে কারণেই জেনারেশন -২০২০ এর মাধ্যমে হাটশ হরিপুর ইউনিয়নের মানুষের ফ্রি ব্লাড গ্রুপিং করানো হলো। আমি আগামীতে কুষ্টিয়া জেলার সকল ইউনিয়নে এভাবে ফ্রি ব্লাড গ্রুপিং কার্যক্রম চালিয়ে যাব। আমি কোন সংগঠনের সহ সহযোগিতা নিয়ে কাজ করিনা। আমি নিজের কষ্টার্জিত অর্থ ব্যয় করে নিজ উদ্যোগে আমাদের প্রতিনিধিদের মাধ্যমে আমার জন্মভূমির প্রিয় মানুষদের দীর্ঘ এক যুগ ধরে সেবা করে যেতে পারছি এটাই আমার কাছে অনেক বড় পাওয়া। আপনারা আমার এবং আমার পরিবারের জন্য দোয়া করবেন।আগামীতে যেন আরো সহযোগিতা করতে পারি কুষ্টিয়াবাসীর জন্য।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর