সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৩:৪৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সংবাদ শিরোনাম
শ্বশুর বাড়ি থেকে ফিরে যুবকের আত্মহত্যা। কুষ্টিয়ার আলোচিত কর্নেল হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন কুষ্টিয়ার হরিপুরে ১ ফেব্রুয়ারি নাইট ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন অসহায় হতদরিদ্র বিশেষ চাহিদা সম্পন্ন মানুষের সাথে ভিন্নধর্মী জন্মদিন উদযাপন কুষ্টিয়ায় বিষ প্রয়োগে শিশু হত্যায় সৎ মায়ের যাবজ্জীবন লক্ষাধিক টাকায় চাকরি বিক্রি হলেও শেষ সন্মান পাননা দি ওল্ড কুষ্টিয়া হাই স্কুলের শিক্ষকেরা কুষ্টিয়া ইসলামিয়া হাসপাতাল এন্ড ডায়াগনস্টিকে চিকিৎসা অবহেলায় প্রসূতির মৃত্যু স্বয়ংক্রিয় প্রযুক্তি নির্ভর বিদ্যুৎ সেবা, গণশুনানীতে গ্রাহকের সন্তোষ কুষ্টিয়ায় মাদক ব্যবসায়ী গ্রেফতার কুষ্টিয়ায় ৫০ মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদানকালে বিচারপতি আবু জাফর সিদ্দিকী
ঘোষণা:
পরিবর্তনের অঙ্গীকারে আপনাকে স্বাগতম। সময়ের বহুল প্রচারিত বস্তুনিষ্ঠ ও নির্ভরযোগ্য  ভিন্নধারার নিউজ পোর্টাল "পরিবর্তনের অঙ্গীকার"। অতি অল্প দিনে পাঠক নন্দিত হয়ে উঠেছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের লক্ষে কাজ করছে এক ঝাঁক তরুণ, মেধাবী ও অভিজ্ঞ সংবাদকর্মী। দেশ-বিদেশের সকল খবরাখবর কারেন্ট আপডেট জানাতে দেশের জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদ প্রতিনিধি নিয়োগ চলছে।  ছবিসহ জীবন বৃত্তান্ত (সি ভি)পাঠাতে হবে। ই-মেইল: khalidsyful@gmail.com , মোবাইল : ০১৮১৫৭১৭০৩৪

কুষ্টিয়ায় ১০ মিনিটের ব্যবধানে একই নার্স একই ব্যক্তিকে দুইবার করোনার টিকা দিলেন

কুষ্টিয়া অফিস / ১৬১ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৯ জুলাই, ২০২১, ১০:১৭ অপরাহ্ন

কুষ্টিয়ায় মাত্র দশ মিনিটের ব্যবধানে একই ব্যক্তি দুই দুইবার করোনার টিকা গ্রহণ করেছেন। এ ঘটনায় কুষ্টিয়ায় তোলপাড় শুরু হয়েছে।  বৃহস্পতিবার দুপুরে কুষ্টিয়ার খোকসা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ ঘটনা ঘটেছে।
জানা গেছে, খোকসা উপজেলার বুজরুক মির্জাপুর গ্রামের জনৈক বাশারুজ্জামান ( ৩৮) বৃহস্পতিবার দুপুরে টিকার কার্ড নিয়ে খোকসা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নির্ধারিত কক্ষে টিকা নেয়ার জন্য যান। এ সময় কর্তব্যরত নার্স শারমিন তাকে টিকা দেন। এর ১০ মিনিট পর তিনি আবার ওই কক্ষে গেলে ওই একই নার্স শারমিন তাকে দ্বিতীয় দফায়  টিকা দিয়ে দেন।
এ ব্যাপারে টিকা গ্রহণ কারী বাসারুজ্জামান বলেন, তিনি  নিয়ম জানেন না। কাগজ নিয়ে টিকা কেন্দ্রে গেলে সেখানকার কর্তব্যরত  নার্স তাকে  জামা খুলতে বলেন। তিনি জামা খুললে নার্স তাকে টিকা দেন। না বুঝে দশ মিনিট পর আবার লাইনে দাঁড়ালে নার্স তাকে আবারো দ্বিতীয় দফায় টিকা দিয়ে দেন। পরে সন্দেহ হলে তিনি নার্সদের জিজ্ঞাসা করেন এই টিকা পরপর দুইবার নিতে হয় কিনা? তখনই বিষয়টি সবার নজরে আসে। এসময় তিনি ভয় পেয়ে গেলে তাকে জানানো হয় এতে তার কোন সমস্যা হবে না।
এ বিষয়ে খোকসা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. কামরুজ্জামান বলেন, এটা একটা ভুল। তিনি একবার টিকা নিয়েছেন অথচ নার্সদের জানাননি। এর জন্য তিনিই দায়ী। তবে দুইবার টিকা দেওয়া হলেও তার কোন সমস্যা হবে না বলে তিনি মন্তব্য করেন। তবে স্থানীয়দের অনেকেই এ ঘটনার জন্য স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত দেরকেই দায়ী করেছেন। এ ব্যাপারে যোগাযোগ করা হলে কুষ্টিয়ার সিভিল সার্জন ডাক্তার এইচ এম আনোয়ারুল ইসলাম বলেন, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের গাফিলতির কারণেই এমন অনাকাঙ্ক্ষিত ঘটনাটি ঘটেছে। কর্তৃপক্ষের এ ঘটনার দায় এড়ানোর কোনো সুযোগ নেই। বিষয়টি জানার সাথে সাথে তিনি সংশ্লিষ্টদের মৌখিকভাবে কড়া সতর্ক করেছেন বলেও জানান। তিনি আরো বলেন আমাদের কাছে টিকা গ্রহণের জন্য অনেক নিরক্ষর মানুষ আসবে। তাদেরকে কাঙ্খিত সেবা প্রদান করা আমাদের দায়িত্ব এবং কর্তব্যের মধ্যে পড়ে। এর ব্যত্যয় ঘটনার কোনো সুযোগ নেই।

 

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর