মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০১:৫৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সংবাদ শিরোনাম
কুষ্টিয়ায় কিশোর গ্যাং লিডার সুরুজের ছুরিকাঘাত কুষ্টিয়ায় নির্বাচনত্তোর সহিংসতায় আ’লীগ নেতার পিস্তলে গুলিবিদ্ধ-২ নড়াইলের কলোড়া ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত জাতীয় মানবাধিকার অ্যাসোসিয়েশন বগুড়া জেলা কমিটির উদ্যোগে ইফতার মাহফিল কুষ্টিয়া আঞ্চলিক পাসপোর্ট অফিসের চিত্র পাল্টে গেছে নওয়াপাড়া পৌরসভার কর্মচারীসহ ৫জনের নামে থানায় অভিযোগ দায়ের করলেন পৌর মেয়র যশোরের অভয়নগরে সাংবাদিক মোঃ আবুল বাসার এর ওপর সন্ত্রাসী হামলা থানায় অভিযোগ অসহায় শারীরিক প্রতিবন্ধী কোহিনুরের কর্মসংস্থানের ব্যবস্থা করে দিতে ইউপি চেয়ারম্যানের সঙ্গে সাক্ষাৎ নওয়াপাড়া প্রেসক্লাবের বার্ষিক বনভোজন ও মিলন মেলা অনুষ্ঠিত দৈনিক লিখনী সংবাদ পত্রিকার বার্ষিক বনভোজন অনুষ্ঠিত
ঘোষণা:
পরিবর্তনের অঙ্গীকারে আপনাকে স্বাগতম। সময়ের বহুল প্রচারিত বস্তুনিষ্ঠ ও নির্ভরযোগ্য  ভিন্নধারার নিউজ পোর্টাল "পরিবর্তনের অঙ্গীকার"। অতি অল্প দিনে পাঠক নন্দিত হয়ে উঠেছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের লক্ষে কাজ করছে এক ঝাঁক তরুণ, মেধাবী ও অভিজ্ঞ সংবাদকর্মী। দেশ-বিদেশের সকল খবরাখবর কারেন্ট আপডেট জানাতে দেশের জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদ প্রতিনিধি নিয়োগ চলছে।  ছবিসহ জীবন বৃত্তান্ত (সি ভি)পাঠাতে হবে। ই-মেইল: khalidsyful@gmail.com , মোবাইল : ০১৮১৫৭১৭০৩৪

প্রকৃতির কাছে পরাজিত উন্নত প্রযুক্তি

ওবায়দুর রহমান সুমন / ১৭৮ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : মঙ্গলবার, ৬ জুলাই, ২০২১, ৭:৩১ অপরাহ্ন

প্রকৃতির কাছে পরাজিত উন্নত প্রযুক্তি। সম্পদ আজ অর্থহীন মহামারির কাছে। বিশ্ব-শাসন করা মারণাস্ত্র আজ নিরব দর্শক। চিন্তামুক্ত নয় ধরনীর পশু-পাখি। দ্বারে দ্বারে মৃত্যু দূতের কড়াঘাত, নিস্তব্ধ রাজপথে বাঁধাহীন এ্যাম্বুলেন্সের চলাচল, তাই মসজিদের মিনারে আজ মৃত্যুর সংবাদ।

রুগীদের পাশাপাশি দুঃচিন্তায় কাটছে সুস্থ মানুষের নির্ঘুম রাত। কখনও যে স্রষ্টার কথা ভাবেনি, সেও স্রষ্টার সাহায্যরত। প্রার্থনা আজ উপাসনালয়ে। প্রতিদিনের মৃত্যুর সংখ্যা জানতে সংবাদ পাঠিকার শাড়ির নীল রং আজ অচেনা। জীবন থেকে ঝড়ে চলেছে সরাসরি চাকরির মেয়াদ। অনিশ্চিত বেকার, চাকরিহীন মানুষের জীবন। শিক্ষাঙ্গনে ভূতের আড্ডা। অভিভাবক আর শিক্ষামন্ত্রীর চোখের নিচে কালি পড়ছে অনিশ্চিত শিক্ষাব্যবস্থার দিকে চেয়ে।

তবুও মানুষের উচ্চাকাঙ্ক্ষার স্বপ্ন থেমে নেই। থেমে নেই হত্যা, ধর্ষণ আর নিষিদ্ধ গলিতে উঁকি দেওয়া। থেমে নেই সুদ-ঘুষ, দুর্নীতি আর সমাজের সুবিধা বঞ্চিত মানুষের সম্পদ চুরি করে পাহাড় তৈরি করার স্বপ্ন। থেকে নেই নিজেকে আকর্ষণীয় করে অন্যের সামনে উপস্থাপন করে টাকা উপার্জনের পথ। থেমে নেই ধর্মের নামে ব্যবসা আর মুখোশ পরে সমাজে সাধু সেজে থাকার প্রবণতা।

চোখের সামনে যখন মৃত্যুর মিছিল, আকাশে-বাতাসে ধ্বনিত হয় মৃত্যুর সংবাদ, তখনও কি পাষাণ হৃদয়ে বিবেক কড়া নাড়ে না, ক্ষণিকের এই পৃথিবীতে আর সম্পদ নয়, মানুষ হয়ে মানুষের পাশে দাঁড়িয়ে মোকাবেলা করবো এই মহামারিকে। আর কত সমস্যার মুখোমুখি হলে তোমার বিবেক খুলবে। আর কতটা শোষণ-নিপীড়ন আর অন্যায় করলে তোমার মন ভরবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর