সংবাদ শিরোনাম
সংবাদ শিরোনাম
কুষ্টিয়ায় ব্রাজিলের পতাকা টাঙাতে গিয়ে মাদ্রাসা ছাত্রের মৃত্যু কুষ্টিয়ায় অর্থ আত্মসাতের দায়ে সরকারী কর্মকর্তা কর্মচারীর  কারাদণ্ড  কুষ্টিয়ায় রঙ দিয়ে তৈরি হচ্ছে আখেঁর গুড়, ২ জনের জরিমানা অদক্ষতা-অনিয়মে অনিশ্চিত ইবি উন্নয়ন প্রকল্প কুষ্টিয়ায় ভুয়া এনআইডিতে  অন্যের জমি রেজিষ্ট্রি   কুষ্টিয়ায় জঙ্গীবাদ বিরোধী দিবসে বাউলদের উপর হামলা ও সাম্প্রদায়িক উগ্রবাদী তৎপরতার প্রতিবাদে মানববন্ধন আমলায় শেখ কামাল স্মৃতি ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় কামারুল আরেফিন কুমারখালীতে বাড়ির আঙিনায়  গাঁজার চাষ, চাষী আটক কুষ্টিয়ায়  প্রেমে ব্যর্থ হয়ে স্কুল ছাত্রের আত্মহত্যার অভিযোগ কুষ্টিয়ায় ফুল ব্যবসায়ীর রক্তাক্ত মরদেহ উদ্ধার
ঘোষণা:
পরিবর্তনের অঙ্গীকারে আপনাকে স্বাগতম। সময়ের বহুল প্রচারিত বস্তুনিষ্ঠ ও নির্ভরযোগ্য  ভিন্নধারার নিউজ পোর্টাল "পরিবর্তনের অঙ্গীকার"। অতি অল্প দিনে পাঠক নন্দিত হয়ে উঠেছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের লক্ষে কাজ করছে এক ঝাঁক তরুণ, মেধাবী ও অভিজ্ঞ সংবাদকর্মী। দেশ-বিদেশের সকল খবরাখবর কারেন্ট আপডেট জানাতে দেশের জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদ প্রতিনিধি নিয়োগ চলছে।  ছবিসহ জীবন বৃত্তান্ত (সি ভি)পাঠাতে হবে। ই-মেইল: khalidsyful@gmail.com , মোবাইল : ০১৮১৫৭১৭০৩৪

আমার ফুঁটলে তোমার ফাটে!

ওবাইদুর রহমান সুমন / ১৫৩ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : শুক্রবার, ২ জুলাই, ২০২১, ৩:৩৮ অপরাহ্ন

আমার ফুঁটলে তোমার ফাটে!
〰️➖〰️➖〰️➖〰️➖〰️

রমিজ সুশিক্ষিত না হলেও অশিক্ষিত নয়। জ্ঞানী না হলেও অসামাজিক নয়। সমাজিক উন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করে। সকল বাধা-বিপত্তি উপেক্ষা করে নিজেকে সঁপে দিতে চাই সমাজের সুবিধা বঞ্চিত মানুষের জন্য। সামাজিক উন্নয়ন আর সমাজের মানুষের সাথে তৈরি করতে চাই নিবিড় সম্পর্ক।

দুই কাঠা জমির নিয়েছিল কাঁচা মরিচের একটি বাগান করার জন্য। সে বিজ্ঞানসম্মত ভাবে আধুনিক কাঁচা মরিচের চাষ করে আশপাশের কৃষকদের অনুপ্রাণিত করে আধুনিক চাষাবাদ সুনিশ্চিত করতে চাই।

যে ভাবনা,সেই কাজ। খুব ভালো ফলন হয়েছিল। অসম্ভব সুন্দর লাগছিল সবুজ কাঁচা মরিচগুলো দেখতে। ভরে গিয়েছিল গাছের প্রত্যেকটা কান্ড।

পাশের জমির মানুষরূপী হিংসুটে কৃষকের এই সুন্দর ফলোন সহ্য হলো না। সে হঠাৎ কিছু মানুষকে ডেকে বলে দেখ ! দেখ ! একটা সাপ গেল রমিজের বাগানের ভিতরে। আবেগি মানুষগুলোর লাঠি-সোটা নিয়ে গোটা কাঁচা মরিচের ( ঝাঁলের ) বাগানে সাপটা খুঁজতে লাগলো। পরিশেষে সাপ না পাওয়া গেলও, সদ্য ফলা কাঁচা মরিচের গাছগুলো মাটির সাথে মিশে গেল পদ পিষ্ট হয়ে।

কিছুক্ষণ পরে রমিজ বাগানে এসে প্রশ্ন করে, কি হইছে ভাই ? এত ভীড় কেন এখানে ? হিংসুটে কৃষক বলে, কি আর হবে! দেখলাম একটা সাপ তোমার বাগানে ঢুকল। তাই সবাই মিলে চেষ্টা করছিল সাপটাকে মারার জন্য, কিন্তু খুঁজে পাওয়া গেল না।

দুঃখ-কষ্ট, অভিমান আর আবেগঘন দৃষ্টি নিয়ে রমিজ গ্রাম্য ভাষায় বলল, ” এত সাপ মারা না, ঝাঁলের ভুই এর তেশ মারা “।

আমাদের সমাজে কিছু মানুষ রয়েছে যারা অন্যের ভাল সহ্য করতে পারে না। কাউর উন্নয়ন, সমাজ গঠনে যে মানুষগুলো গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে, মানুষকে সহযোগিতা করে। তাদের চিন্তা-ভাবনাকে কাজে লাগাতে সর্বদাই সচেষ্ট থাকে সমাজের জন্য। সেই মানুষগুলোর সমাজ গঠনের চেষ্টাকে পিছন থেকে টেনে ধরার জন্য হিংসুটে কৃষকের মত কিছু মানুষ সময় নষ্ট করে।

আমাদের সমাজে কিছু মানুষ রয়েছে যারা অন্যের ভালো সহ্য করতে পারে না। যাকে এক কথায় বলা যায়,” আমার ফুঁটলে তোমার ফাটে “। কিন্তু সেই মানুষগুলো রমিজের পেছনে লেগে, সময় নষ্ট না করে যদি সহযোগিতার হাত বাড়িয়ে দেয়, তবে সমাজ আরো দ্রুত উন্নত হত।

তাই সমাজের বৃহৎ স্বার্থে উন্নয়নের লক্ষ্যে, ” আমার ফুঁটলে তোমার ফাটে ” এ জাতীয় হিংসুটে কৃষকদের বয়কট করতে হবে। ছুঁড়ে ফেলতে হবে তাদের মতো কীটগুলোকে সমাজ থেকে নর্দমায়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর