মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১১:৫৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সংবাদ শিরোনাম
কুষ্টিয়া ইসলামিয়া কলেজের এডহক কমিটির সভাপতি হলেন ইঞ্জিনিয়ার জাকির হোসেন সরকার দখলবা‌জি-চাঁদাবা‌জি নি‌য়ে কু‌ষ্টিয়া জেলা বিএন‌পির হুঁশিয়ারি কুষ্টিয়ায় হার্টস বাংলার বৃক্ষরোপণ কর্মসূচী কুষ্টিয়ার মিরপুরে ৪৪০ বস্তা অবৈধ সার জব্দ অবৈধ ফিটনেস বিহীন ট্রলির ধাক্কায় গুরুতর আহত হয়ে অঙ্গহানীর শঙ্কায় -বাসার মিরপুরে স্কুলে অগ্নিসংযোগ ও প্রধান শিক্ষককে হত্যা চেষ্টা মামলায় ০৫ জন পলাতক আসামি গ্রেফতার। নৈরাজ্য সৃষ্টির মাধ্যমে ফায়দা হাসিলের অপতৎপরতা চালাচ্ছে: সাবেক এমপি শহীদুল ইসলাম আমি নেতৃত্ব দিয়েই কুষ্টিয়া থানা ভাঙছি’ এটা আমার আবেগী বক্তব্য -মাজেদ দৌলতপুরের ছাত্রদলের আহ্বায়ক ও যুগ্ম আহ্বায়ক বহিষ্কার শিক্ষক লাঞ্ছিত হলে প্রতিরোধ গড়ে তোলার ঘোষনা বৈষম্য বিরোধীদের
ঘোষণা:
পরিবর্তনের অঙ্গীকারে আপনাকে স্বাগতম। সময়ের বহুল প্রচারিত বস্তুনিষ্ঠ ও নির্ভরযোগ্য  ভিন্নধারার নিউজ পোর্টাল "পরিবর্তনের অঙ্গীকার"। অতি অল্প দিনে পাঠক নন্দিত হয়ে উঠেছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের লক্ষে কাজ করছে এক ঝাঁক তরুণ, মেধাবী ও অভিজ্ঞ সংবাদকর্মী। দেশ-বিদেশের সকল খবরাখবর কারেন্ট আপডেট জানাতে দেশের জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদ প্রতিনিধি নিয়োগ চলছে।  ছবিসহ জীবন বৃত্তান্ত (সি ভি)পাঠাতে হবে। ই-মেইল: khalidsyful@gmail.com , মোবাইল : ০১৮১৫৭১৭০৩৪

কুষ্টিয়ায় করোনার ২৪ ঘন্টায় সনাক্ত-১৬৪ ॥ মৃত্যু-১২

কুষ্টিয়া অফিস // নিজস্ব প্রতিনিধি / ১৩৪ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : রবিবার, ২০ জুন, ২০২১, ১২:১৪ পূর্বাহ্ন

কুষ্টিয়ায় করোনাভাইরাস সংক্রমন ও মৃত্যুর হার ভয়াবহ আকারে বৃদ্ধি পাচ্ছে। গত ২৪ ঘণ্টায় করোনা রোগী সনাক্ত হয়েছে ১৬৪ জন ও মৃত্যু বরণ করেছেন ১২ জন। এ নিয়ে মোট করোনা রোগী সনাক্তের সংখ্যা ৬৩৩৯ জন এবং মোট মৃত্যুর সংখ্যা ১৫২ জন।
বিষয়টি নিশ্চিত করেছে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার।
এরমধ্যে শুক্রবার রাতে ৭ জন ও শনিবার ৫ জনের মৃত্যু হয়। এরা হলেন বানিয়াপাড়ার আকমল হোসেন (৮৫), হরিশংকরপুরের রোজিনা খাতুন (৮৫), হাউজিং এর রওশন আরা ( ৬০), দৌলতপুরের রজিনা খাতুন (৬৫) ও কাওছার (৮০), মিরপুরের সাইরা খাতুন (৭০), জুগিয়ার সেফালি খাতুন (৫০), কুমারখালীর করিমুজ্জামান (২৮), খোকসার রফিক শেখ (৬৫) ও ভেড়ামারার আমিরোন (৬৫), খোকসার হবিবার খান (৬০) ও ভেড়ামারার রহিমা খাতুন (৫৫)।
কুষ্টিয়া সিভিল সার্জনের তথ্যতমে ৫৪৯ জনের করোনা পরীক্ষা করে ২৯.৮৭% আক্রান্তের বিষয়টি নিশ্চিত করেছেন ডাক্তার আনোয়ারুল করিম।
নতুন শনাক্তদের মধ্যে কুষ্টিয়া পিসিআর ল্যাবে ২৬৪ টি এবং এন্টিজেন টেস্ট ২০২ টি নমুনার মধ্যে যথাক্রমে ১৩৬ টি এবং ২৮ টি পজিটিভ এসেছে।
উপজেলা ভিত্তিক রিপোর্টে কুষ্টিয়া সদরে ১০০ জন, কুমারখালী ২৪ জন, দৌলতপুরে ১৬ জন, ভেড়ামারায় ১৩ জন, মিরপুর উপজেলায় ০৭ জন ও খোকসায় ০৪ জন পজিটিভ এসেছে।
হাসপাতাল সূত্রে জানা যায়, কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওর্য়াডে সিট খালি নেই।
এদিকে কুষ্টিয়ায় করোনা সংক্রমনের হার বৃদ্ধি পাওয়ায় পৌর এলাকায় আবারো ৭ দিনের কঠোর বিধি নিষেধ আরোপ করেছেন জেলা প্রশাসক।
কঠোর বিধিনিষেধ বাস্তবায়নে কুষ্টিয়া পৌর এলাকার বিভিন্ন পয়েন্টে পুলিশ প্রশাসন কাজ করছে।
গতকাল সরেজমিনে দেখা গেছে, চৌড়হাস, মোল্লাতেঘরিয়া, কুষ্টিয়া-হরিপুর সংযোগ সেতু, বড় বাজার, লাহিনী বটতলা সহ শহরের বিভিন্ন পয়েন্টে পুলিশ প্রশাসন দায়িত্ব পালন করছেন। শহরে ঢোকার প্রবেশ মুখে সড়কে বাঁশ বেঁধে মানুষের চলাচল নিয়ন্ত্রণে কাজ করছে প্রশাসন।
নিজের ও পরিবারের জীবন বাঁচাতে করোনা থেকে মুক্তিপেতে স্বাস্থ্যবিধি মেনে মাস্ক ব্যবহারে সকলের সহযোগীতা কামনা করেন জেলা প্রশাসক।
করোনা সংক্রমন রোধে কুষ্টিয়া শহরে ৭ দিনের বিধিনিষেধ আরোপ করেছেন জেলা প্রশাসন। বিধিনিষেধ বাস্তবায়নে কঠোরভাবে কাজ করছেন পুলিশ প্রশাসন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর