মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৭:৩০ পূর্বাহ্ন
ঘোষণা:
পরিবর্তনের অঙ্গীকারে আপনাকে স্বাগতম। সময়ের বহুল প্রচারিত বস্তুনিষ্ঠ ও নির্ভরযোগ্য  ভিন্নধারার নিউজ পোর্টাল "পরিবর্তনের অঙ্গীকার"। অতি অল্প দিনে পাঠক নন্দিত হয়ে উঠেছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের লক্ষে কাজ করছে এক ঝাঁক তরুণ, মেধাবী ও অভিজ্ঞ সংবাদকর্মী। দেশ-বিদেশের সকল খবরাখবর কারেন্ট আপডেট জানাতে দেশের জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদ প্রতিনিধি নিয়োগ চলছে।  ছবিসহ জীবন বৃত্তান্ত (সি ভি)পাঠাতে হবে। ই-মেইল: khalidsyful@gmail.com , মোবাইল : ০১৮১৫৭১৭০৩৪

মোহাম্মদ নাসিমের শূন্যতা কখনও পূরণ হওয়ার নয় : হানিফ

ঢাকা অফিস / / ৭৭ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : রবিবার, ১৩ জুন, ২০২১, ৫:০০ অপরাহ্ন

জাতীয় রাজনীতিতে আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা ও সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিমের শূন্যতা কখনও পূরণ হওয়ার নয় বলে মন্তব্য করেছেন দলটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

মোহাম্মদ নাসিমের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ রোববার সকালে বনানী কবরস্থানে তাঁর সমাধিতে শ্রদ্ধা জানিয়ে এ মন্তব্য করেন হানিফ।

এ সময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আরও বলেন, ‘মোহাম্মদ নাসিমের মতো জনবান্ধব ও কর্মীবান্ধব নেতা রাজনীতিতে বিরল। করোনাকালে জীবনের ঝুঁকি নিয়ে বারবার নিজ নির্বাচনি এলাকায় ছুটে গেছেন তিনি।’ এ সময় মোহাম্মদ নাসিমের জীবনী থেকে নতুন প্রজন্মের রাজনীতিবিদদের শিক্ষা নেওয়ার আহ্বান জানান হানিফ।

জ্বর-কাশিসহ করোনাভাইরাসের লক্ষণ নিয়ে গত বছরের ১ জুন ঢাকার শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি হন নাসিম। সেখানেই করোনা পরীক্ষার জন্য তাঁর নমুনা সংগ্রহ করা হয়। রাতে ওই পরীক্ষার ফল ‘পজিটিভ’ আসে। পরের তিন দিন পরিস্থিতির কিছুটা উন্নতি হলেও ৫ জুন সকালে নতুন জটিলতা তৈরি হয়। হঠাৎ করে তিনি ব্রেইন স্ট্রোক করেন। ওই দিন বিকেলে মস্তিষ্কে রক্তক্ষরণের সফল অস্ত্রোপচার হয়। অস্ত্রোপচারের পর নিবিড় পর্যবেক্ষণে থাকা নাসিমের শারীরিক অবস্থা অবনতির দিকে গেলে ১৩ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়। এরপর তাঁর অবস্থা অপরিবর্তিত থাকলেও কোভিড টেস্ট নেগেটিভ আসে বলে জানান তাঁর চিকিৎসক। লাইফ সাপোর্টে থাকার সময় করোনা নেগেটিভ হলে নাসিমকে সিঙ্গাপুরে পাঠাতে চেয়েছিল তাঁর পরিবার। কিন্তু তাঁর আগেই তিনি পরপারে চলে যান।

এই রাজনীতিকের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে।

এছাড়া তার নিজ উপজেলা কাজীপুরে বেলা ১১টায় স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে দোয়া ও স্মরণসভার আয়োজন করেছে। বিকালে সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগ স্মরণসভার আয়োজন করেছে।

অনুষ্ঠানের প্রধান অতিথি বক্তব্য রেখেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক এবং প্রধান বক্তা সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন। মোহাম্মদ নাসিমের ছেলে সংসদ সদস্য তানভীর শাকিল জয় তার বাবার জন্য দেশবাসীর দোয়া চেয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর