সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৩:৫১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সংবাদ শিরোনাম
শ্বশুর বাড়ি থেকে ফিরে যুবকের আত্মহত্যা। কুষ্টিয়ার আলোচিত কর্নেল হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন কুষ্টিয়ার হরিপুরে ১ ফেব্রুয়ারি নাইট ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন অসহায় হতদরিদ্র বিশেষ চাহিদা সম্পন্ন মানুষের সাথে ভিন্নধর্মী জন্মদিন উদযাপন কুষ্টিয়ায় বিষ প্রয়োগে শিশু হত্যায় সৎ মায়ের যাবজ্জীবন লক্ষাধিক টাকায় চাকরি বিক্রি হলেও শেষ সন্মান পাননা দি ওল্ড কুষ্টিয়া হাই স্কুলের শিক্ষকেরা কুষ্টিয়া ইসলামিয়া হাসপাতাল এন্ড ডায়াগনস্টিকে চিকিৎসা অবহেলায় প্রসূতির মৃত্যু স্বয়ংক্রিয় প্রযুক্তি নির্ভর বিদ্যুৎ সেবা, গণশুনানীতে গ্রাহকের সন্তোষ কুষ্টিয়ায় মাদক ব্যবসায়ী গ্রেফতার কুষ্টিয়ায় ৫০ মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদানকালে বিচারপতি আবু জাফর সিদ্দিকী
ঘোষণা:
পরিবর্তনের অঙ্গীকারে আপনাকে স্বাগতম। সময়ের বহুল প্রচারিত বস্তুনিষ্ঠ ও নির্ভরযোগ্য  ভিন্নধারার নিউজ পোর্টাল "পরিবর্তনের অঙ্গীকার"। অতি অল্প দিনে পাঠক নন্দিত হয়ে উঠেছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের লক্ষে কাজ করছে এক ঝাঁক তরুণ, মেধাবী ও অভিজ্ঞ সংবাদকর্মী। দেশ-বিদেশের সকল খবরাখবর কারেন্ট আপডেট জানাতে দেশের জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদ প্রতিনিধি নিয়োগ চলছে।  ছবিসহ জীবন বৃত্তান্ত (সি ভি)পাঠাতে হবে। ই-মেইল: khalidsyful@gmail.com , মোবাইল : ০১৮১৫৭১৭০৩৪

জীবনের নাম ভালবাসা!

মোঃ ওবাইদুর রহমান / ১১০ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : সোমবার, ৭ জুন, ২০২১, ১১:১২ অপরাহ্ন

জীবনের পথ পাড়ি দিতে গিয়ে কেউ মাঝ পথে হারিয়ে যায়, কাউকে মাঝ পথে হারিয়ে ফেলি। কাউকে কল্পনা করে পথ চলছি, কেউ আছে আমার হাত ধরে, আমিও কারোর হাত ধরে হাঁটছি। কেউ আমায় অনুসরণ করছে আর আমি কাউকে অনুসরণ করছি।
অনেককে জিজ্ঞেস করেছিলাম, ভালোবাসার সংজ্ঞা কি? উত্তর ভিন্ন জনের কাছে ভিন্ন রকম!
ম্যাডাম উনার স্বামীর কাঁধে মাথা রেখে বলেছিলেন, “ভালবাসা
হচ্ছে যাকে ভালবাসি তার মত করে বেঁচে থাকা। প্রিয় মানুষের ইচ্ছাকে প্রাধান্য দেওয়া।
ক্যাম্পাসে বসে আড্ডা দেওয়া আর মটরসাইকেল নিয়ে ঘুরে বেড়ানো ছেলেটির কাছে প্রিয়তমাকে পাওয়ার জন্য চাকরি খুঁজে পাওয়াটাই ভালবাসা।
ক্লাসে অনিয়মিত ছাত্র হঠাৎ করে যদি নিয়মিত হয়ে যাই নিয়মিত ক্লাস করা কোন একটি মেয়ের জন্য, তবে সেই মেয়েটায় তার কাছে ভালবাসা।
যত কিছুই হোক, যাই ঘটুক, যে কোন অবস্থাতে প্রিয় মানুষটার পাশে থাকাটাই ভালবাসা।
আমার অনেক কাছের একজন সহকর্মীকে সকাল বেলা ফোন দিয়ে জানতে পারলাম, সে তার বাচ্চা এবং তার স্ত্রী করোনায় আক্রান্ত। তার সঙ্গে কথা বলতে বলতে আবেগাপ্লুত হয়ে কখনো চোখের পানি নাকের ডগা বেয়ে থুতনি পর্যন্ত পৌঁছে গেছে বুঝতেই পারিনি।
ভাঙ্গা কন্ঠে জানালো, তার ছোট্ট বাচ্চা এবং স্ত্রীর কথা। সে জানালো মৃত্যুর ভয় কতটা ভীতিকর হতে পারে। তার কাছে এখন তার সন্তানের সুস্থতাই ভালোবাসা।
পৃথিবীর কোন রং ভালো লাগছে না, নিজেকে বড় একা আর অসহায় মনে করছে। কিছুদিন আগেও তার পাশে ছিল অনেক মানুষ। আজ সেই মানুষগুলোই তার থেকে অনেক অনেক দূরে।
” প্রত্যেক প্রাণীকে মৃত্যুর স্বাদ গ্রহণ করতে হবে ” এটি নিশ্চিত জেনেও নিজেকে সামলাতে পারছে না। হয়তোবা সুস্থ হবেন, হয়তোবা না। সারাক্ষণ সন্তানের চোখে চোখ রেখে তার ভবিষ্যৎকে ভাবা। কি হবে এদের, আমার অবর্তমানে।
কিছুক্ষণ বাদে কথা হলো তার সহধর্মিনীর সাথে, কষ্ট-বেদনা আর হারানোর শঙ্কা নিয়ে কাঁপা-কাঁপা কণ্ঠে আমাকে বললেন আমরা ভালো আছি আমাদের জন্য দোয়া করবেন।
আমি ভেঙে যাইনি, আমি শক্ত আছি। আমি চেষ্টা করছি ওদের পাশে থেকে এই পরিস্থিতি মোকাবেলা করার জন্য। বাকি সৃষ্টিকর্তার ইচ্ছা। কিন্তু আমার সন্তানটা, ওর কি হবে? ওদের সবার কাছে বেঁচে থাকাটাই ভালোবাসা।
সৃষ্টিকর্তা তুমি তো আমাদের সবাইকে সৃষ্টি করেছো। তোমার কাছে আমাদের সবার ভালো থাকাটাই তো ভালোবাসা। তুমি আমাদের দিকে একটু তাকাও, তোমার ভালোবাসায় যেন আমরা সবাই ভালো থাকতে পারি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর